সময়ের সাথে তাল মিলিয়ে তরুণ উদ্যোক্তা মোহাম্মদ শরীফুল ইসলাম দেশ ও দেশের বাহিরে নিয়মিত ব্যবসা করে যাচ্ছেন তিনি। সফল কাজ করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। এবং দেশীয় এবং আন্তর্জাতিক বাজারের চাহিদার কথা বিবেচনা করে বাজারে নিজেদের জায়গা করে নিতে পেরেছি এবং খুব ভালো ফিডব্যাক পাচ্ছি।

বর্তমান ব্যস্ততা কি নিয়ে বলুন ?

আমার কোম্পানি সাহারা এক্সপোর্ট ইনকরপোরেশনকে একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে প্রতিষ্ঠা করা। আসন্ন ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার এশিয়া এপারেল জার্মানি এবং সোর্স এট ম্যাজিক লাস ভেগাস, ইউ.এস.এ এর প্রস্তুতি।

তরুণদের উদ্দেশ্যে কিছু বলতে চান আপনি? মাদক মুক্ত থাকো, নিজেকে সুস্থ রাখো। এমন একটা প্রফেশনাল বেছে নাও যেটা তুমি ভালো বুঝো এবং তুমি নিজে উপভোগ করো যেটা হবে তোমার জন্য, তোমার পরিবার, সমাজ, এবং দেশের জন্য। সর্বোপরি তুমি তোমাকে একজন সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করা। আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি? নিজের দেশের একটা গ্রীন ফ্যাক্টরি প্রতিষ্ঠা করা এবং নিজেস্ব একটা ব্রান্ড প্রতিষ্ঠার মাধ্যমে নিজের উৎপাদিত পণ্য বিশ^ব্যাপী বাজার জাত করা। এবং আমার প্রতিষ্ঠানে অনেক বেকার যুবক পুরুষ, নারী সহ অনেকে কাজ করবে। সেখান থেকে আমার আয় হবে। তার সাথে কর্মচারি যারা কাজ করবে তাদেরও আয় হবে।

কর্পোরেট জীবন কমন? কর্পোরেট জীবন অবশ্যই একটা চ্যালেঞ্জিং, কিন্তু আমি এটাকে উপভোগ করি। কিভাবে প্রতিষ্ঠান গড়লেন ? এক কথায় বলা যায় শূন্য হাতে নিজের বেড রুম থেকে। মূলধন হিসেবে ছিল একটা ল্যাপটপ, সেলফোন, ইন্টারনেটের জন্য একটা মডেম আর ছিলো নিজের প্রবল ইচ্ছা শক্তি। কোন কোন দেশের সাথে ব্যবসা করছেন? ইউ. এস.এ.কানাডা, প্যারাগুয়ে, জার্মানি, ইটালি, পোল্যান্ড, সুইডেন, অস্ট্রেলিয়া সহ প্রায় ২০টি দেশে।